তথ্যপ্রযুক্তি

24 Cloud Hosting – কম দামে সেরা ক্লাউড হোস্টিং সার্ভিস

24 Cloud Hosting

তথ্যপ্রযুক্তির এই যুগে ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক ওয়েবসাইটের চাহিদা বেড়েছে চোখে পড়ার মতো। আর ওয়েবসাইট বানানোর প্রথম উপকরণ যেহেতু ডোমেইন এবং ওয়েব হোস্টিং! তাই গতিশীল এই চাহিদার যোগান মেটাতে আছে দেশী বিদেশী অনেক ডোমেইন-হোস্টিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ডোমেইন-হোস্টিং মার্কেটের প্রায় প্রতিটি কোম্পানিই নিজ নিজ অবস্থান থেকে ভাল সার্ভিসটিই দিয়ে থাকে। তাই আপনার চাহিদা অনুযায়ী কম দামে সেরা সার্ভিস প্রদানকারী ভাল হোস্টিং কোম্পানি বেছে নেওয়াটাও এখন চ্যালেঞ্জিং একটি কাজ।

কম দামে ভাল ওয়েব হোস্টিং এবং ডোমেইন রেজিস্ট্রেশন সার্ভিস প্রদানকারী একটি প্রতিষ্ঠান হল 24 Cloud Hosting। ডোমেইন-হোস্টিং সার্ভিস নিতে আগ্রহীদের কথা মাথায় রেখে রুপায়নের আজকের পোস্টে থাকছে 24CloudHosting.com রিভিউ।

এক নজরে 24 Cloud Hosting

ক্লাউড হোস্টিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ২০১৫ সালের শেষের দিকে যাত্রা শুরু করে 24 Cloud Hosting। কম দামে ভাল মানের ওয়েব হোস্টিং সার্ভিস দেওয়াই প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য ও উদ্দেশ্য। হোস্টিং সার্ভিসের সাথে থাকছে সব ধরনের ডোমেইন রেজিস্ট্রেশন সুবিধা। ওয়েব হোস্টিং সেবাদানকারী দেশীয় এই প্রতিষ্ঠানের অফিস চট্টগ্রামের হাটহাজারীতে। এ পর্যন্ত ২০০টির বেশি ক্লায়েন্টকে সফলতার সাথে ডোমেইন এবং ওয়েব হোস্টিং সার্ভিস দিয়ে যাচ্ছে 24 Cloud Hosting।

কম খরচে ক্লাউড হোস্টিং সার্ভিস

ক্লাউড হোস্টিং

ক্লাউড হোস্টিং

ওয়েব হোস্টিং জগতে বর্তমানে সবচেয়ে চাহিদা সম্পন্ন আধুনিক টেকনোলজি হচ্ছে ক্লাউড হোস্টিং। গুগল এবং ইউটিউব থেকে বিস্তারিত জেনে নিতে পারেন ক্লাউড হোস্টিং সম্পর্কে। 24 Cloud Hosting আপনাকে দিচ্ছে সুলভ মূল্যে ক্লাউড সার্ভারে আপনার সাইট হোস্ট করার সুবিধা। চলুন, এক নজরে জেনে নিই 24 Cloud Hosting -এর হোস্টিং প্যাকেজ সমূহঃ

শেয়ারড ক্লাউড হোস্টিং

ছোট বা মাঝারি যেকোন ওয়েব সাইট হোস্ট করতে আপনার জন্য রয়েছে 24 Cloud Hosting -এর শেয়ারড ক্লাউড হোস্টিং প্যাকেজগুলো। প্যাকেজ এবং মূল্য ভেদে ডিস্ক স্পেস, ই-মেইল একাউন্ট এবং সাব ডোমেইন সুবিধার পার্থক্য থাকলেও সব শেয়ারড ক্লাউড হোস্টিং প্যাকেজে থাকছে আনলিমিটেড ব্যান্ডউইথ, ফুল কন্ট্রোল প্যানেল, ২৪/৭ সাপোর্ট এবং ১০০% আপটাইম গ্যারান্টি। এছাড়া গ্রাহকদের সুবিধার জন্য রয়েছে মাসিক ভিত্তিতে মূল্য পরিশোধের সিস্টেম।

  • স্টার্টার প্যাকঃ মাসিক মাত্র ১০০ টাকায় পাচ্ছেন ১ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, ১০টি সাবডোমেইন এবং ১০টি ই-মেইল অ্যাকাউন্ট।
  • পার্সোনাল প্যাকঃ মাসিক মাত্র ২০০ টাকায় পাচ্ছেন ৩ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, ২০টি সাবডোমেইন এবং ২০টি ই-মেইল অ্যাকাউন্ট।
  • বিজনেস প্যাকঃ মাসিক মাত্র ৪০০ টাকায় পাচ্ছেন ৫ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন এবং ই-মেইল অ্যাকাউন্ট।
  • কর্পোরেট প্যাকঃ মাসিক মাত্র ১০০০ টাকায় পাচ্ছেন ১০ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন এবং ই-মেইল অ্যাকাউন্ট।

ক্লাউড রিসেলার হোস্টিং

নিজেই ওয়েব হোস্টিং ব্যবসা শুরু করতে চাচ্ছেন? 24 Cloud Hosting হতে পারে আপনার সহজ সমাধান। আপনার জন্য রয়েছে ৪টি রিসেলার হোস্টিং প্যাকেজ। যেকোন একটি প্যাকেজ নিয়েই শুরু করতে পারেন আপনার নিজস্ব হোস্টিং ব্যবসা। আপনার হোস্টিং গ্রাহকদের জন্য দিতে পারবেন আলাদা সিপ্যানেল এবং নিজস্ব ব্র্যান্ডের সাইট থেকেই সেল করতে পারবেন। আমাদের সকল হোস্টিং গ্রাহকদের জন্য থাকছে ২৪/৭ সাপোর্ট এবং ১০০% আপটাইম গ্যারান্টি। আর মাসিক ভিত্তিতে বিল পরিশোধের সুবিধা তো থাকছেই…

  • ব্যাসিক প্যাকঃ মাসিক মাত্র ২০০০ টাকায় পাচ্ছেন ৩০ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন, ই-মেইল অ্যাকাউন্ট। আর আপনার গ্রাহকদের জন্য তৈরি করতে পারবেন ৩০টি সিপ্যানেল অ্যাকাউন্ট।
  • সিলভার প্যাকঃ মাসিক মাত্র ৩০০০ টাকায় পাচ্ছেন ৪০ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন, ই-মেইল অ্যাকাউন্ট। আর আপনার গ্রাহকদের জন্য তৈরি করতে পারবেন ৪০টি সিপ্যানেল অ্যাকাউন্ট।
  • গোল্ড প্যাকঃ মাসিক মাত্র ৪০০০ টাকায় পাচ্ছেন ৫০ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন, ই-মেইল অ্যাকাউন্ট। আর আপনার গ্রাহকদের জন্য তৈরি করতে পারবেন ৫০টি সিপ্যানেল অ্যাকাউন্ট।
  • প্রিমিয়াম প্যাকঃ মাসিক মাত্র ৫০০০ টাকায় পাচ্ছেন ৬০ জিবি ডিস্ক স্পেস, আনলিমিটেড ব্যান্ডউইথ, সাবডোমেইন, ই-মেইল অ্যাকাউন্ট। আর আপনার গ্রাহকদের জন্য তৈরি করতে পারবেন আনলিমিটেড সিপ্যানেল অ্যাকাউন্ট।

ক্লাউড ভিপিএস সার্ভার

‘ভিপিএস (VPS) হল,ভার্চুয়াল প্রাইভেট সার্ভার (virtual private server)। ভিপিএস হোস্টিং হচ্ছে শেয়ারড হোস্টিং এর আপগ্রেড ভার্সন। যা আপনাকে কম খরচে ডেডিকেটেড সার্ভারের মত অনেক বেশি ফ্লেক্সিবিলিটি এবং সুবিধা দেয়। আপনি যদি শেয়ারড হোস্টিং ইউজার হয়ে থাকেন। ফলে সাইটের ভিজিটর বাড়ার কারণে লোড নিতে আপনাকে হিমশিম খেতে হতে পারে। আপনার জন্য কম খরচে সহজ সমাধান হতে পারে ভিপিএস সার্ভার। চলুন, ২৪ ক্লাউড হোস্টিং -এর ক্লাউড ভিপিএস সার্ভার প্যাকেজ গুলো দেখে নেয়া যাকঃ

  • ২ কোর ভিপিএস সার্ভারঃ ৫০ জিবি ডিস্ক স্পেস, ৪ জিবি র‍্যাম, ৫০০ জিবি ব্যান্ডউইথের ২ কোর ভিপিএস সার্ভারের মাসিক খরচ পড়বে মাসিক মাত্র ৩০ ডলার।
  • ৪ কোর ভিপিএস সার্ভারঃ ৬০ জিবি ডিস্ক স্পেস, ৬ জিবি র‍্যাম, ৭০০ জিবি ব্যান্ডউইথের ৪ কোর ভিপিএস সার্ভারের মাসিক খরচ পড়বে মাসিক মাত্র ৫০ ডলার।
  • ৬ কোর ভিপিএস সার্ভারঃ ৮০ জিবি ডিস্ক স্পেস, ১০ জিবি র‍্যাম, ৮০০ জিবি ব্যান্ডউইথের ৬ কোর ভিপিএস সার্ভারের মাসিক খরচ পড়বে মাসিক মাত্র ৭০ ডলার।
  • ৮ কোর ভিপিএস সার্ভারঃ ১০০ জিবি ডিস্ক স্পেস, ১২ জিবি র‍্যাম, ১ টেরাবাইট ব্যান্ডউইথের ৮ কোর ভিপিএস সার্ভারের মাসিক খরচ পড়বে মাসিক মাত্র ১০০ ডলার।

ক্লাউড ডেডিকেটেড সার্ভার

ডেডিকেটেড সার্ভার একটি স্বয়ংসম্পূর্ণ ইন্টারনেট সার্ভার । যেখানে ইউজার নিজ পছন্দমত অপারেটিং সিস্টেম , হার্ডওয়ার , সফটওয়্যার ব্যবহার করতে পারে। ডেডিকেটেড সার্ভারে থাকে ইউজারের নিজস্ব রিসোর্স। অর্থাৎ একটি ডেডিকেটেড সার্ভারে সম্পূর্ণ কর্তৃত্ব থাকে ইউজার এর কাছে। হাই ভলিউম ট্রাফিকের সাইটের জন্যই মূলত ডেডিকেটেড সার্ভার ব্যবহৃত হয়ে থাকে। তাই একটি ডেডিকেটেড সার্ভারের খরচটাও কিছুটা বেশি। তবে নির্ভরযোগ্য মূল্যে 24 Cloud Hosting আপনার জন্য রেখেছে ৪টি ডেডিকেটেড সার্ভার প্যাকেজ।

  • কোয়াড কোরঃ এই ডেডিকেটেড সার্ভার প্যাকেজের আওতায় আপনি পাবেন 1.6GHz or higher- 4 Core, ৬ জিবি র‍্যাম, ২৫০ জিবি হার্ড ডিস্ক, ২ টেরাবাইট ব্যান্ডউইথ, ১০০ এমবিপিএস পোর্ট স্পিড, ২টি ব্যবহারযোগ্য আইপি। মাসিক খরচ পড়বে মাত্র ১৮০ ডলার।
  • অক্টা কোরঃ এই ডেডিকেটেড সার্ভার প্যাকেজের আওতায় আপনি পাবেন 2.2GHz or higher- 8 Core, ১০ জিবি র‍্যাম, ২৫০ জিবি হার্ড ডিস্ক, ৩ টেরাবাইট ব্যান্ডউইথ, ১০০ এমবিপিএস পোর্ট স্পিড, ২টি ব্যবহারযোগ্য আইপি। মাসিক খরচ পড়বে মাত্র ২৩০ ডলার।
  • ডেকা কোরঃ এই ডেডিকেটেড সার্ভার প্যাকেজের আওতায় আপনি পাবেন 1.6GHz or higher- 10 Core, ১৪ জিবি র‍্যাম, ২৫০ জিবি হার্ড ডিস্ক, ৪ টেরাবাইট ব্যান্ডউইথ, ১০০ এমবিপিএস পোর্ট স্পিড, ২টি ব্যবহারযোগ্য আইপি। মাসিক খরচ পড়বে মাত্র ২৯০ ডলার।
  • হেক্সা কোরঃ এই ডেডিকেটেড সার্ভার প্যাকেজের আওতায় আপনি পাবেন 2.3GHz or higher- 16 Core, ১৬ জিবি র‍্যাম, ২৫০ জিবি হার্ড ডিস্ক, ৫ টেরাবাইট ব্যান্ডউইথ, ১০০ এমবিপিএস পোর্ট স্পিড, ২টি ব্যবহারযোগ্য আইপি। মাসিক খরচ পড়বে মাত্র ৩৬০ ডলার।

ফুল কন্ট্রোল প্যানেলসহ ডোমেইন রেজিস্ট্রেশন সার্ভিস

ডোমেইন

একটি ওয়েবসাইট তৈরিতে প্রথমেই ডোমেইন-হোস্টিং ওতোপ্রতভাবে জড়িত। আপনার ওয়েবসাইটের এড্রেসটিই ডোমেইন হিসেবে পরিচিত। ডোমেইন সম্পর্কে বিস্তারিত জানতে পারেন রুপায়নের পূর্বের পোস্টটি থেকে। ডোমেইন রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয়টি হল কন্ট্রোল প্যানেল। অনেক প্রতিষ্ঠানই অনেক কম দামে ডোমেইন রেজিস্ট্রেশনের অফার করলেও অনেকেই ডোমেইনের ফুল কন্ট্রোল প্যানেল দেয় না। যার ফলে পরবর্তীতে ডোমেইন ট্রান্সফারসহ বিভিন্ন কাজে আপনি ঐ প্রভাইডারের কাছে বাঁধা পড়ে যান। তাই ডোমেইন রেজিস্ট্রেশনের ক্ষেত্রে ফুল কন্ট্রোল প্যানেলসহ সার্ভিস দিচ্ছে 24 Cloud Hosting। আপনার ডোমেইনের পূর্ণ নিয়ন্ত্রন থাকবে আপনার কাছেই। প্রায় সব ধরনের ডোমেইন রেজিস্ট্রেশন করতে পারবেন 24 Cloud Hosting থেকে। ডোমেইন রেজিস্ট্রশনের মূল্য তালিকা দেখে নিতে পারেন তাঁদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

কেন ব্যবহার করবেন 24 Cloud Hosting

24cloudhosting

  • কম দামে সবচেয়ে ভাল মানের হোস্টিং সার্ভিসের নিশ্চয়তা
  • মাসিক ভিত্তিতে বিল পরিশোধের সুবিধা
  • সম্পূর্ণ SSD হার্ডডিস্ক (এতে আপনার ওয়েবসাইট লোড হবে ২০ গুন দ্রুত)
  • Cpanel কন্ট্রোল প্যানেল
  • Softaculous (এক ক্লিকে ইন্সটল করতে পারবেন ওয়ার্ডপ্রেস, জুমলাসহ আরও ৩৬০টি স্ক্রিপ্ট)
  • ফ্রী এসইও টুলস (সার্চ ইঞ্জিন এর জন্য কার্যকরী)
  • দিন রাত ২৪ ঘন্টা ডেডিকেটেড কাস্টমার সাপোর্ট
  • ১০০% আপটাইম গ্যারান্টি
  • হুট করে ওয়েবসাইট এ ভিজিটর বেড়ে গেলেও ওয়েবসাইট ডাউন হওয়ার সম্ভাবনা নেই
  • কোন ডাউনটাইম ছাড়াই ফ্রি ওয়েবসাইট মাইগ্রেশন
  • বিকাশ, রকেট, ব্যাংকসহ বিভিন্ন পেমেন্ট মেথডের সুবিধা
  • ৩০ দিনের মানি ব্যাক গ্যারান্টি

কম খরচে ওয়েবসাইট ডেভেলপমেন্ট সার্ভিস

ডোমেইন-হোস্টিং সার্ভিসের পাশাপাশি কম খরচে গ্রাহকদের ওয়েবসাইট তৈরির সার্ভিসও দিয়ে আসছে 24 Cloud Hosting। ওয়েব ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে 24 Cloud Hosting -এর সাথে কাজ করছে Somadhan IT। নিউজ পোর্টাল, ব্যবসায়িক ওয়েবসাইট, ব্যক্তিগত পোর্টফলিও সাইট, ব্লগ, ই-কমার্স সাইটসহ যেকোন ওয়েব সাইট কম খরচে তৈরি করতে এখনই কল করুন ০১৮১৯৩৬৬০২৯ নম্বরে।

ডোমেইন-হোস্টিং সার্ভিস সংক্রান্ত যেকোন প্রয়োজনে

অফিসঃ ২য় তলা, হক মার্কেট, ১নং রেল ক্রসিং, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, হাটহাজারি, চট্টগ্রাম
মোবাইলঃ ০১৮১৯৩৬৬০২৯
ই-মেইলঃ 24cloudhosting.com@gmail.com
ফেসবুকঃ facebook.com/cloudhostingsupply
ওয়েবসাইটঃ www.24cloudhosting.com

লেখক সম্পর্কে জানুন

আব্দুল্লাহ আল মারুফ

আমি মারুফ। রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং নিয়ে পড়াশুনা করছি। পড়াশুনার পাশাপাশি অনলাইন মার্কেটপ্লেসে কাজ করছি ফ্রিল্যান্স আইটি প্রফেশনাল হিসেবে। আর ভাললাগে অনলাইনে লেখালেখি করতে...

মন্তব্য দিন