বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচি [BAN vs PAK Fixture]

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচি প্রকাশ করা হয়েছে। অনেক জল্পনা কল্পনা শেষে পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। ৩টি টি-টোয়েন্টি, ২টি টেস্ট ম্যাচ এবং ১টি ওয়ানডে ম্যাচ নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সিরিজ। তবে নিরাপত্তা ইস্যুতে তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ টাইগার বাহিনী।

প্রথম দফায় চলতি জানুয়ারির শেষ সপ্তাহে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর দেশে ফিরে এসে পুনরায় ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে পাকিস্তানের মাটিতে ১টি টেস্ট খেলতে যাবে। তারপর প্রায় দু’মাসের বিরতি থাকবে। ততদিনে অনুষ্ঠিত হয়ে যাবে পিএসএল। সবশেষে, তৃতীয় দফায় এপ্রিলের প্রথম সপ্তাহে আবারো পাকিস্তানে যাবে বাংলাদেশ টিম। তখন অনুষ্ঠিত হবে বাকি টেস্ট ম্যাচটি এবং একটি ওয়ানডে ম্যাচ।

নিরাপত্তা ইস্যুতেই দুই বোর্ডের মধ্যে দরকষাকষি চলছিল বেশ অনেক দিন থেকেই। অবশেষে, পাকিস্তানের প্রতিশ্রুতি মোতাবেক সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাসেই তাঁদের মাঠে খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। অবশ্য অনেকেই মনে করছেন, শুধু নিরাপত্তার অজুহাতই নয়। রাজনৈতিক নানা ঝামেলার কারণেও আটকে ছিল এই সিরিজ। অবশেষে তাই তিন দফায় সেখানে যেতে রাজি হয়েছে বিসিবি। তবে বাংলাদেশ-পাকিস্তানের এই সিরিজে নিরাপত্তা ইস্যুতে যাচ্ছেনা মুশফিকুর রহিম।

Watch Bangladesh vs Pakistan Live TV

সম্প্রতি, বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রকাশ করেছে, বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচি। প্রকাশিত এই ফিকচার অনুযায়ী, ২৪ থেকে ২৭ জানুয়ারির মাঝে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হবে। এরপর পরবর্তী মাস অর্থাৎ ফেসব্রুয়ারির ৭ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই সিরিজের প্রথম টেস্ট। তারপর এপ্রিল মাসের ৩ তারিখে একটি ওয়ানডে ম্যাচ এবং ৫-৯ এপ্রিল তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে বাকি থাকা ২য় টেস্ট ম্যাচটি।

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সময়সূচি ২০২০

তারিখ ম্যাচ সময়
২৪ জানুয়ার ১ম টি-টোয়েন্টি দুপুর ৩টা
২৫ জানুয়ারি ২য় টি-টোয়েন্টি দুপুর ৩টা
২৭ জানুয়ারি ২য় টি-টোয়েন্টি দুপুর ৩টা
৭-১১ ফেব্রুয়ারি ১ম টেস্ট সকাল ১১টা
৩ এপ্রিল একমাত্র ওয়ানডে দুপুর ২টা
৫-৯ এপ্রিল ২য় টেস্ট সকাল ১১টা

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা

মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ (নতুন)

পাকিস্তানের সাথে নতুন এই সিরিজে বাংলাদেশ দলের জন্য রইল শুভ কামনা।

Updated: জানুয়ারি ২৪, ২০২০ — ২:৪৯ অপরাহ্ণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *