২০২২ সালের ক্যালেন্ডার ফ্রি ডাউনলোড | BD Govt Calendar 2022 PDF

২০২২ সালের ক্যালেন্ডার সরকারি বাংলাদেশ

জীবনকে নতুন করে সাজানোর জন্য চলে এসেছে নতুন আরেকটি বছর ২০২২। বাঙালী হলেও আমাদের দৈনন্দিন জীবনে দিন-তারিখ-মাসের হিসেব নিকেশ চলে ইংরেজি ক্যালেন্ডার দেখেই। নতুন ইংরেজি বছর মানে নতুন ক্যালেন্ডার সংগ্রহ করারও আনন্দ। আপনিও কি তাই ২০২২ সালের ক্যালেন্ডার খুঁজছেন? আপনি চলে এসেছেন একদম সঠিক লিংকে। কারণ রুপায়নের আজকের পোস্টে আমরা শেয়ার করতে যাচ্ছি ২০২২ সালের ক্যালেন্ডার ফ্রি ডাউনলোড লিংক। ফলে আপনি খুব সহজেই আপনার মোবাইল কিংবা কম্পিউটারে সেভ করে নিতে পারবেন এই নতুন বছরের ক্যালেন্ডার।

আমাদের আজকের পোস্ট সাজিয়েছি দু-ধরনের ক্যালেন্ডার দিয়ে। প্রথমত আমরা শেয়ার করব বাংলাদেশ সরকারের তৈরি ক্যালেন্ডার যা ২০২২ সালের জন্য প্রযোজ্য। এছাড়াও থাকবে সাধারন ক্যালেন্ডার যেটি মূলত বাংলাদেশের জন্য নির্দিষ্টভাবে তৈরি নয়। অর্থাৎ এই ক্যালেন্ডারে বাংলাদেশের সরকারি ছুটির দিনগুলো উল্লেখিত থাকবেনা। তবে চলুন দেখে নেয়া যাক নতুন ইংরেজি বছরের নতুন ক্যালেন্ডার বা বর্ষপঞ্জি।

বাংলাদেশের সরকারি ক্যালেন্ডার ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নতুন বছর ২০২২ এর জন্য নতুন ক্যালেন্ডার প্রকাশ করেছে। এই বর্ষপঞ্জিতে বাংলাদেশে প্রযোজ্য ২০২২ সালের সকল ছুটিগুলো উল্লেখ করা হয়েছে। ফলে নির্দ্বিধায় আপনার নতুন বছরের সকল কর্ম পরিকল্পনা এই সূচি অনুযায়ী সাজিয়ে নিতে পারেন। কারণ এই ছুটির তালিকাগুলো প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়। ২০২২ সালে পুরো বছর মিলে সাধারণ ছুটি থাকছে ১৪ দিন এবং নির্বাহী আদেশে থাকছে ৮ দিন ছুটি। চলুন দেখে নেই সরকার কর্তৃক প্রকাশিত নতুন ক্যালেন্ডারটি। আর আপনি যদি এই সরকারি ক্যালেন্ডারটি ডাউনলোড করতে চান। তবে নিচের লিংক থেকে খুব সহজে সেভ করে নিতে পারবেন।

২০২২ সালের ক্যালেন্ডার সরকারি

ইংরেজি নতুন বছর ২০২২ সালের ক্যালেন্ডার

বাংলাদেশের সরকারি ক্যালেন্ডার সংগ্রহ করা তো হলো। এবার চলুন সংগ্রহ করা যাক কিছু সাধারণ ক্যালেন্ডার। অর্থাৎ এই ক্যালেন্ডার মূলত কোন দেশ স্পেসিফিক করে ডিজাইন করা হয়নি। আপনি যদি আকর্ষণীয় ডিজাইনের মাঝে একটি সিম্পল ক্যালেন্ডার নিতে চান। তবে নিচের ক্যালেন্ডার ডিজাইনগুলো আপনার জন্য। এই ডিজাইনগুলো ফ্রিপিক থেকে সংগৃহীত।

ইংরেজি নতুন বছরের ক্যালেন্ডার ২০২২
ইংরেজি নতুন বছরের ক্যালেন্ডার ২০২২
২০২২ সালের ক্যালেন্ডার ডিজাইন
2022 সালের ক্যালেন্ডার ডিজাইন
ক্যালেন্ডার 2022
ক্যালেন্ডার 2022
নতুন বছরের ক্যালেন্ডার 2022
নতুন বছরের ক্যালেন্ডার 2022

পোস্টটি শেয়ার করতে ভুলবেন না!

আশা করছি রুপায়নের আজকের পোস্টটি আপনাদের উপকারে এসেছে। কৃতজ্ঞতা হিসেবে সোশ্যাল মিডিয়ায় আপনার বন্ধুদের সাথে নতুন বছরের ক্যালেন্ডার শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাথেই থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.