counter statistics




১ মিনিট কানের লতি চেপে ধরলে কি হয় জানেন?




এসে গেছে নতুন বছর। সবাই নতুন করে ভাবছে। এখনো যারা পুরো কথা মাথায় রেখেছেন, তাদেরকে বলব সেসব পুরো কথা, চিন্তা মাথা থেকে ঝেরে ফেলুন।

হ্যাঁ! আপনি কি প্রচণ্ড রকমের মানসিক চাপে ভুগছেন? আর এ কারণে আপনার মাথায় অসহ্য যন্ত্রণা হচ্ছে? কোনোভাবেই কোনো কাজে একেবারেই মন দিতে পারছেন না? এমনকি আপনার যৌন জীবনও ব্রিবত?

যারা এমনটির সম্মূখীন হচ্ছেন তাদের জন্য বলল আপনি চাইলে নতুন বছরের শুরুতেই এই চেষ্টা করে দেখতে পারেন। যেটার কোনোরুপ পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

আপনি শুধু দিনে কমপক্ষে ১ মিনিট নিজের কানের লতি চেপে ধরুন। শুধু মানসিক চিন্তায় নয়, দেহের যেকোনো অংশের ব্যাথা সারাতে কানের লতির বিভিন্ন জায়গায় বুড়ো আঙুল ও তর্জনির সাহায্যে চাপ দিন আর এর ফল ভোগ করুন। খবর জি নিউজের।

এটা কিভাবে সম্ভব?
হ্যাঁ, এ বিষয়ে বিশেষজ্ঞ রিচার্ড যানডিগের মতামত হচ্ছে, কানের লতিতে রয়েছে একাধিক সূক্ষ্ম প্রেসার পয়েন্ট। মস্তিষ্কের কাছাকাছি অবস্থানের কারণেই কানের লতিতে অসংখ্য স্নায়ু রয়েছে, যা শরীরের নানা অংশের সংবেদনের সঙ্গে যুক্ত।

কিভাবে কান ম্যাসাজ করতে হবে?
বাড়িতে বসেই কানের ম্যাসাজ করা যাবে। প্রথমে বাড়িতে আরামদায়ক চেয়ারে বসতে হবে। এরপর জামা কাপড়ের ক্লিপ কানের লতিতে কিছুক্ষণ চেপে ধরুন। এ সময় খেয়াল রাখুন, কিভাবে কানের লতির এক একটি অংশ চেপে ধরলে শরীরের বিভিন্ন জায়গায় ব্যাথা কমতে শুরু করে। মাঝে মধ্যে কানের লতি ৫ সেকেন্ড হাত দিয়ে টেনে ধরে রাখতে হবে। তবে অবশ্যই তা আস্তে। ৩-৪ বার ধীরে ধীরে এই ম্যাসাজ করলে আপনি নিজেই অনুভব করতে পারবেন যে আপনার শরীরের ব্যাথা কমছে।

এ ব্যাপারে বিশেষজ্ঞরা বলছেন, কাঁধ, কোমর, সাইনাসজনিত ব্যাথা উপশমে অব্যর্থ দাওয়াই। এছাড়াও স্ট্রেস কমে যাবে অনেকটাই। স্ট্রেস ফ্রি থাকবেন আপনি। আর এটাই হবে আপনার যৌনজীবনের দীর্ঘায়ুর রহস্য।

Updated: January 3, 2018 — 3:43 pm
কপিরাইট © 2017 রুপায়ন ডট কম Frontier Theme