স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস, উক্তি এবং ছবি কালেকশন ২০২১

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস

সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি রুপায়নের আজকের পোস্ট। ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি। সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা জুগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। তৎকালীন সময়ে ২৫ মার্চ রাতে নিরস্ত্র নিরীহ বাঙালি জাতির উপর নির্মম হত্যাযজ্ঞ চালায় পাকিস্তানি হানাদার বাহিনী। পরদিন ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আনুষ্ঠানিকভাবে স্বাধীনতার ঘোষণা দেন। এরপর দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে অর্জন হয় আমাদের স্বাধীনতা। তাই ২৬ মার্চকে বাংলাদেশের স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করা হয়। প্রতিবছরই সারাদেশে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করা হয় এই দিনটি।

তবে এবছরের স্বাধীনতা দিবসটি আমাদের জন্য অনেক বেশি আনন্দের। কারণ এবার উদযাপিত হতে যাচ্ছে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ তার স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য ১০দিন ব্যাপী আয়োজনে ভাসছে দেশ। যাতে অংশ নিচ্ছে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানসহ দেশি-বিদেশে অনেক বিশেষ অতিথি। প্রতিবারের মতো এবারেও সোশ্যাল মিডিয়াও ভাসবে স্বাধীনতা দিবসের আমেজে। বিভিন্ন দিবসে এজন্য আমাদের প্রয়োজন শুভেচ্ছা এসএমএস এবং পিকচার। আপনি কি ২৬ মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস, উক্তি, কবিতা এবং ছবির কালেকশন খুঁজছেন? তবে আপনি এসেছে সঠিক ওয়েবসাইটে। আজকের পোস্টে থাকছে স্বাধীনতা দিবসের বাংলা শুভেচ্ছা বাণী / উক্তি এবং পিকচার কালেকশন।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস

”এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা…” — বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়– স্বাধীনতা দিবস সফল হোক।

”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷

২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

””কি বলার কথা, কি বলছি। কি শোনার কথা কি শুনছি। কি দেখার কথা কথা কি দেখছি। … ত্রিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি।”” ভাই অনেক বড় বড় কথা না বলে বরং দেশের জন্য আমরা কি করেছি এবং কি করতে পারি সেটাই ভাবি এবং আমাদের পক্ষে যতটুকু সম্ভব ততটুকু করার চেষ্টা করি।

আর একটি দিনও নয়। এখনই এই মুহুর্ত থেকে আসুন সবাই দেশের জন্য কাজ করি। নেতাদের জন্য অপেক্ষা না করে আমরা যে যেখানে আছি সেখান থেকে যে ভাবে যতটুকু সম্ভব দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করি। আর কত এভাবে পিছিয়ে থাকব? আমরা সবাই মিলেই পারি আমাদের সেই সব শহীদ ভাইদের রক্তের মুল্যায়ন করতে।

আমরা কি করলাম? আমাদের দেশের নেতারা কি করল? এই বিতর্ক দুরে রেখে বরং আমি দেশের জন্য কি করলাম? আজ কি করলাম? এবং আগামী কাল কি করব? সেটাই ভাবি এবং আমার পাশের ভাইকেও এ ব্যাপারে সহযোগীতা এবং উদ্বুদ্ধ করি।

২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের উক্তি

এটাই হয়ত আমার শেষ বার্তা, আজ থেকে বাংলাদেশ স্বাধীন। আমি বাংলাদেশের মানুষকে আহ্বান জানাই, আপনারা যেখানেই থাকুন, আপনাদের সর্বস্ব দিয়ে দখলদার সেনাবাহিনীর বিরুদ্ধে শেষ পর্যন্ত প্রতিরোধ চালিয়ে যান। বাংলাদেশের মাটি থেকে সর্বশেষ পাকিস্তানি সৈন্যটিকে উত্খাত করা এবং চূড়ান্ত বিজয় অর্জনের আগ পর্যন্ত আপনাদের যুদ্ধ অব্যাহত থাকুক। – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

এই স্বাধীনতা তখনি আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক-মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

আমি আমার নিজের দেশ নিয়ে অসম্ভব রকম আশাবাদী৷ আমাকে যদি একশোবার জন্মাবার সুযোগ দেয়া হয় আমি একশোবার এই দেশেই জন্মাতে চাইব৷ এই দেশের বৃষ্টিতে ভিজতে চাইব৷ এই দেশের বাঁশবাগানে জোছনা দেখতে চাইব- হুমায়ূন আহমেদ

বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর – জীবনানন্দ দাশ

স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন। – শামসুর রাহমান

যে মাঠ থেকে এসেছিল স্বাধীনতার ডাক, সেই মাঠে আজ বসে নেশার হাট – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

তোমার বুকের মধ্যে আমাকে লুকিয়ে রাখো আমি এই মাটি ছেড়ে, মাটির সান্নিধ্য ছেড়ে, আকাশের আত্মীয়তা ছেড়ে, চাই না কোথাও যেতে, কোথাও যেতে – মহাদেব সাহা

তোমার বুকের মধ্যে আমাকে লুকিয়ে রাখো আমি এই মাটি ছেড়ে, মাটির সান্নিধ্য ছেড়ে, আকাশের আত্মীয়তা ছেড়ে, চাই না কোথাও যেতে, কোথাও যেতে – মহাদেব সাহা

এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলব না – গোবিন্দ হালদার

মহান স্বাধীনতা দিবসের ছবি২৬ মার্চ স্বাধীনতা দিবস

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস

২৬ শে মার্চ এর ব্যানার

২৬ মার্চ স্বাধীনতা দিবস ছবি

২৬ মার্চ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

২৬ মার্চ স্বাধীনতা দিবসের ব্যানার

independence day of bangladesh
২৬ শে মার্চ এর শুভেচ্ছা ছবি
মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ
স্বাধীনতা দিবসের পিকচার
মহান স্বাধীনতা দিবস ২০২১

26 March Independence Day of Bangladesh Pictures

বঙ্গবন্ধু স্বাধীনতা দিবস

Celebrating Happy Independence Day of Bangladesh

Happy Bangladesh Independence Day

Happy Independence Day Bangladesh

Happy Independence Day 26 March

২৬ শে মার্চ এর পোস্টার
স্বাধীনতা দিবসের উক্তি
26 March Bangladesh Picture
স্বাধীনতা দিবসের ছবি
স্বাধীনতা দিবসের এসএমএস
মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পিক
স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন
জয় বাংলা স্বাধীনতা দিবস
স্বাধীনতা আমার স্বাধীনতা
স্বাধীনতা দিবস ওয়ালপেপার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

+ 38 = 42