অনলাইনে জেএসসি রেজাল্ট ২০১৯ দেখার নিয়ম | JSC Result 2019

জেএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে। আপনি কি একজন জেএসসি পরীক্ষার্থী? এবারের জেএসসি পরীক্ষার ফলাফল জানতে চাচ্ছেন? তবে আপনি সঠিক পোস্টে এসেছেন। আজকের পোস্টে আপনাদের সাথে শেয়ার করব ২০১৯ সালের জেএসসি পরীক্ষা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য। এছাড়াও জানতে পারবেন অনলাইনে জেএসসি রেজাল্ট 2019 জানার উপায় / নিয়ম / পদ্ধতি।

বাংলাদেশের শিক্ষাব্যবস্থায়, জেএসসি হল অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য একটি পাবলিক পরীক্ষা। যার পূর্ণরুপ হল জুনিয়র স্কুল সার্টিফিকেট। ৯টি শিক্ষাবোর্ডের অধীনে ৮ম শ্রেনীর শিক্ষার্থীরা অংশ নেয় জেএসসি পরীক্ষায়। আর মাদ্রাসা শিক্ষাবোর্ডের শিক্ষার্থীদের জন্য জেএসসি সমমানের পরীক্ষা হল জেডিসি। যা জুনিয়র দাখিল সার্টিফিকেট নামে পরিচিত। চলতি বছর জেএসসি পরীক্ষায় ২২ লাখ ৬০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। আর জেডিসি -তে অংশ নিয়েছে ৪ লাখ ৯৬৬ জন পরীক্ষার্থী। এছাড়াও বিদেশে নয়টি কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষায় অংশ নেয় ৫৫৪ জন বাংলাদেশী শিক্ষার্থী।

আজ ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে প্রকাশিত হয়েছে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল। একই সাথে আজ প্রকাশিত হয়েছে পিএসসি রেজাল্ট 2019। জেডিসি এবং জেএসসি ফলাফল অনলাইনে চেক করার উপায় নিয়ে আজকের পোস্ট। তো চলুন, শুরু করা যাক।

জেএসসি রেজাল্ট ২০১৯ দেখার ওয়েবসাইট লিংক

আপনারা জানেন, জেএসসি সহ বাংলাদেশের সকল পাবলিক পরীক্ষাগুলোর ফলাফল অনলাইনে প্রকাশ করা হয়। খুব সহজে নির্দিষ্ট ওয়েবসাইট ভিজিট করে জেনে নেয়া যাক কাঙ্ক্ষিত পরীক্ষার ফলাফল। জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল দেখার ওয়েবসাইট ঠিকানা অনেকেরই জানা। তবে যারা জানেননা তাঁদের জন্য শেয়ার করছি JSC Result 2019 জানার ওয়েবসাইট লিংক। জেএসসি রেজাল্ট চেক করার ওয়েবসাইট ঠিকানা হল: www.educationboardresults.gov.bd । উল্লেখ্য যে, জেএসসি রেজাল্ট চেক করার আরও একটি লিংক হল www.eboardresults.com

জেএসসি রেজাল্ট ২০১৯ জানার পদ্ধতি – educationboardresults.gov.bd

আপনারা ইতিমধ্যে ফলাফল দেখার ওয়েবসাইট লিংকটি জেনে গেছেন। এখন সেটার মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি জেনে নেয়ার পালা। JSC / JDC Result 2019 চেক করতে নিচের ধাপগুলো অনুসরন করুন:

  • প্রথমেই ক্লিক করুন এই লিংকটি: www.educationboardresults.gov.bd
  • এরপর সেখানে পরীক্ষার্থীর তথ্য দেয়ার বেশ কয়েকটি ঘর পাবেন। যেমন: Examination, Year, Board, Roll, Reg: No। সেগুলো যথাক্রমে পূরণ করুন। সবশেষের ঘরটিতে ছোট্ট একটি অংক থাকবে। সেটা হিসেব ঘরে বসিয়ে দিন।
  • তারপর Submit বাটনটি ক্লিক করুন।
  • এবার নতুন একটি ওয়েবপেজে আপনার জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফল চলে আসবে। তবে ওয়েব সার্ভারে প্রচুর চাপ থাকার কারণে ফলাফল আসতে দেড়ি হতে পারে। এক্ষেত্রে ধৈর্য সহকারে বারবার চেস্টা করতে থাকুন।

JSC / JDC Result 2019 Check Now – eboardresults.com

জেএসসি / জেডিসি রেজাল্ট দেখার নিয়ম

www.eboardresults.com/app/stud

 

জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল দেখার আরেকটি সরকারি ওয়েবসাইট হল eboardresults.com । এই ওয়েবসাইট থেকে ফলাফল দেখার নিয়ম নিচে দেয়া হল:

  • প্রথমেই ক্লিক করুন এই লিংক: www.eboardresults.com/app/stud/
  • এরপর সেখানে Examination, Year, Board, Result Type নামের কয়েকটি অপশন পাবেন।
  • Examination হিসেবে সিলেক্ট করুন JSC / JDC, Year ঘরটিতে 2019 সিলেক্ট করুন, Board ঘরটি থেকে আপনার শিক্ষাবোর্ড সিলেক্ট করুন। আর Result Type অপশনে Individual Result সিলেক্ট করুন। এরপর Roll ঘরটিতে আপনার জেএসসি / জেডিসি পরীক্ষার রোল নম্বর টাইপ করে দিন।
  • Security Key নামের ঘরটিতে সেখানে দেখানো অক্ষরগুলো টাইপ করে দিন।
  • এবার Get Result বাটনে ক্লিক করলেই চলে আসবে আপনার ফলাফল।

আপনার জেএসসি বা জেডিসি পরীক্ষার ফলাফল পেতে যেকোন সহযোগিতায় কমেন্ট করুন। আমরা সহযোগিতা করার চেস্টা করব। ফল প্রত্যাশী সকল পরীক্ষার্থীর জন্য শুভ কামনা রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

+ 48 = 52