অসমাপ্ত আত্মজীবনী PDF Download | শেখ মুজিবুর রহমান

অসমাপ্ত আত্মজীবনী pdf

অসমাপ্ত আত্মজীবনী PDF : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা নিজের জীবনী নিয়ে বই হল অসমাপ্ত আত্মজীবনী। যা ২০১২ সালের জুনে প্রকাশিত হয়। এই পর্যন্ত বঙ্গবন্ধুর এই আত্মজীবনীমূলক বইটির অনুবাদ ১৭টি ভাষায় প্রকাশিত হয়েছে। বঙ্গবন্ধু তাঁর এই “অসমাপ্ত আত্মজীবনী” বইটি ১৯৬৬-৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা অবস্থায় লিখেছিলেন। যাতে তিনি নিজের পারিবারিক এবং রাজনৈতিক জীবনের অসংখ্য স্মৃতিকথা তুলে এনেছিলেন।

২০১২ সালে দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেড এর পক্ষে “অসমাপ্ত আত্মজীবনী” নামে বঙ্গবন্ধুর লেখা এই বইটি প্রকাশ করেন মহিউদ্দিন আহমেদ। বইটির প্রচ্ছদ শিল্পী ছিলেন সমর মজুমদার। স্বাধীন বাংলাদেশের এই মহানায়ককে জানতে পড়া উচিত তাঁর লেখা এই অসমাপ্ত আত্মজীবনী বইটি। আপনিও কি বইটি পড়তে ইচ্ছুক? আপনাদের সুবিধার্থে আজকের পোস্টে শেয়ার করা হবে অসমাপ্ত আত্মজীবনী PDF Download লিংক। ফলে বিনামূল্যে আপনার মোবাইল বা কম্পিউটারে ডাউনলোড করে নিতে পারবেন বঙ্গবন্ধুর লেখা এই বইটির ইবুক ভার্সন।

একনজরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জেনে নিন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং দক্ষিণ এশিয়ার অন্যতম প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। পূর্ব পাকিস্তানকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার আন্দোলনের কেন্দ্রীয় নেতা হলেন শেখ মুজিবুর রহমান। পাকিস্তানি শাষক গোষ্ঠির হাত থেকে মুক্তি মিলাতে যে রাজনৈতিক নেতাদের অবদান রয়েছে তাঁর মধ্যে অন্যতম সেরা নাম শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় এই অবদানের জন্য পরবর্তীতে তাঁকে বঙ্গবন্ধু / জাতির পিতা হিসেবে ভূষিত করা হয়। স্বাধীন বাংলাদেশের অবিসংবাদিত এই নেতার জন্ম ১৯২০ সালের ২০ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে। ১৯৭৫ খ্রিষ্টাব্দের ১৫ই আগস্ট তাঁকে স্বপরিবারে হত্যা করা হয়।

Oshomapto Attojiboni by Sheikh Mujibur Rahman

oshomapto attojiboni book

বইয়ের নামঅসমাপ্ত আত্মজীবনী
লেখকশেখ মুজিবুর রহমান
প্রকাশকদি ইউনিভার্সিটি প্রেস লিমিটেড
প্রকাশের সাল২০১২
পাতা৩২৯টি
পিডিএফ সাইজ৯.৬৬ এমবি
বইয়ের ধরণআত্মজীবনী

বইটি কিনবেন যেভাবে…

আপনি যদি “অসমাপ্ত আত্মজীবনী” বইটি প্রিন্ট কপি সংগ্রহ করে পড়তে চান। তবে আপনার স্থানীয় লাইব্রেরীতে খোঁজ করতে পারেন। এছাড়াও চাইলে অনলাইনে বিভিন্ন বুকশপঃ রকমারি ডট কম, ই-বইঘর, প্রিয়শপ সহ আরও বিভিন্ন সাইটে কিনতে পারবেন। বইটির ভার্সন ভেদে দাম ভিন্ন ভিন্ন। তবে ১৮০ টাকা থেকে শুরু করে ৫০০/৬০০ টাকার মধ্যেই দাম হবে।

অসমাপ্ত আত্মজীবনী PDF Download Link

সবসময় আমরা পাঠককে বই কিনে পড়তে উৎসাহিত করি। কিন্ত এই প্রজন্মের অনেকেই স্মার্টফোন কিংবা কম্পিউটারে ইবুক পড়তেই বেশি স্বাচ্ছন্দবোধ করে থাকেন। তাঁদের জন্য আমরা ইন্টারনেট থেকে সংগৃহীত অসমাপ্ত আত্মজীবনী বইয়ের পিডিএফ ডাউনলোড লিংক শেয়ার করছি। যার ফলে খুব সহজেই বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন বইটির ইবুক ভার্সন। তবে অবশ্যই আমরা প্রকাশকের স্বার্থ বিবেচনায় এক কপি বই কেনার জন্য অনুরোধ করছি।

oshomapto attojiboni pdf, free download, ebook, oshomapto attojiboni in bangla pdf free download, the unfinished memories

সতর্কতা: আমরা কোন বইয়ের পিডিএফ ভার্সন তৈরি কিংবা সংরক্ষণ করিনা। শুধুমাত্র অনলাইন থেকে সংগৃহীত ডাউনলোড লিংক শিক্ষামূলক এবং প্রচারণার উদ্দেশ্যে শেয়ার করে থাকি। কিন্ত আমরা সকল বইয়ের লেখক, প্রকাশক এবং স্বার্থ সংশ্লিষ্ট সকল পক্ষের প্রতি কপিরাইট ইস্যুতে সম্পূর্ণ শ্রদ্ধাশীল। আপনি যদি আমাদের সাইট থেকে উক্ত লিংক রিমুভ করতে চান। তাহলে এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা ২৪ ঘন্টার মধ্যে উক্ত বইয়ের ডাউনলোড লিংক মুছে ফেলব।

Leave a Reply

Your email address will not be published.