counter statistics




সমস্যায় পড়েছে বিসিবি!!!




২০১৭ সাল টা যেমন তেমনি হোক, ২০১৮ সালের শুরুটা কিন্তু বেশ ব্যস্ততায় কাটবে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের। কারন, আগামী ১৫ জানুয়ারি বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৯ জানুয়ারি, দ্বিতীয় ম্যাচ ২৫ জানুয়ারি।

এ সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে ৩২ সদস্যের প্রথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে সিরিজ পূর্ববর্তী অনুশীলন ও প্রস্তুতি ক্যাম্প।

আসন্ন এ দুই সিরিজকে খুবই গুরুত্বের সাথে দেখছেন বিসিবি কর্মকর্তারা । তাই দল সাজাতেই ব্যস্ত বিসিবি। কিন্তু এই সিরিজ কে সামনে রেখে একাদশ গঠনে মধুর সমস্যায় পড়েছে নির্বাচক কমিটি।

সেটা হল তামিমের সঙ্গী নির্বাচন । কাকে রেখে কাকে বাদ দিবেন? কে বা হবেন তামিম ইকবালের উদ্বোধনী সঙ্গী?

তবে ধারনা করা হয় এই তালিকায় মোট চার জনের নাম আসতে পারে। তারা হলেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও লিটন কুমার দাস। কথা হল এই চার জনের কেও কারো থেকে কম নয়।

ইমরুল কায়েসঃ
দলের এই ওপেনার ২৪ টেস্ট ম্যাচ খেলে রান কুড়িয়েছেন ১২৫২ আর ৮ টি-টুয়েন্টি ম্যাচ খেলে কুড়িয়েছেন ৬৭ রান। টেস্টে ব্যাটিং গড় ২৭.৮২

সৌম্য সরকারঃ
আরেক ওপেনার সৌম্য সরকার ৬ টেস্ট ম্যাচে ১২ ইনিংসে ৩৬.৫৮ গড়ে রান করেছেন ৪৩৯, সর্বোচ্চ ৮৬, হাফ সেঞ্চুরি ৪টি। আর টি-টুয়েন্টিতে ৫ ম্যাচে ৫ ইনিংসে ২৮.৮০ গড়ে, ১৫৬.৫২ স্টাইক রেটে রান করেছেন ১৪৪, সর্বোচ্চ ৪২।

এনামুল হক বিজয়ঃ
বাংলাদেশ দলের এই ডানহাতি ব্যাটসম্যান ৩ টেস্ট ম্যাচ খেলেই রান কুড়িয়েছেন ১০৭ । টেস্টে ব্যাটিং গড় ২১.৪০ ।

লিটন কুমার দাসঃ

দলের এই উইকেট-রক্ষক এবং ডানহাতি ব্যাটসম্যান প্রথম টেস্ট ম্যাচেই রান করেন ৪৪ রান । আর প্রথম টি-টুয়েন্টিতে ২২ রান কূডিয়েছিলেন।

Updated: January 1, 2018 — 5:47 pm
কপিরাইট © 2017 রুপায়ন ডট কম Frontier Theme