তাহসিনেশন – বাংলাদেশের ইউটিউব পুলিশ! [Tahseenation Biography]

তাহসিনেশন জীবনী

তাহসিনেশন! বাংলাদেশী ইউটিউব কমিউনিটিতে যার জনপ্রিয়তা এখন তুঙ্গে। জনপ্রিয় এই বাংলাদেশী ইউটিউবারের পুরো নাম ‘তাহসিন এন রাকিব’। যিনি অনেকের কাছে বাংলাদেশের ‘ইউটিউব পুলিশ’ হিসেবেও পরিচিত। ইউটিউবিং ক্যারিয়ারে তাঁর যাত্রা অনেক আগে হলেও বাংলাদেশী ইউটিউব কমিউনিটিতে তাঁর নাম উঠে আসে বছর দুয়েক আগে। মূলত, বাংলায় রোস্টিং ভিডিও -এর ট্রেন্ড শুরু হয় তাঁরই হাত ধরে। ২০১৭ সালের মাঝামাঝি সময়ের দিকে আরেক জনপ্রিয় ইউটিউব চ্যানেল ‘মজার টিভি’ -কে রোস্ট করে ভিডিও বানাতেই রাতারাতি সাড়া ফেলে দেয় তাহসিনেশন। এরপর একে একে দেশের জনপ্রিয় অনেক সেলিব্রেটিকে রোস্ট করেছেন নানা ইস্যুতে। বাদ যায়নি সালমান মুক্তাদির, সোলায়মান সুখন, আয়মান সাদিকের মতো জনপ্রিয় তারকারাও। এছাড়া নানারকম আলোচিত সামাজিক ইস্যুতেও ভিডিও বানিয়ে সাড়া ফেলেছেন এই ইউটিউবার।

দেশী এই ইউটিউবার তাহসিন -এর সাবস্ক্রাইবার সংখ্যা এখন প্রায় ৯ লাখের কাছাকাছি। তাই তাহসিনেশনকে ঘিরে তাঁর ফ্যান ফলোয়ারের আগ্রহের মাত্রাটাও মোটেই কম নয়! রুপায়নের আজকের পোস্টে থাকছে ইউটিউবার Tahseenation -কে নিয়ে জানা-অজানা অনেক তথ্য। জেনে নিন তাহসিনেশনের ব্যক্তিগত জীবন এবং ক্যারিয়ার সংক্রান্ত বিস্তারিত অনেক তথ্য।

এক নজরে তাহসিনেশন – Tahseenation

পুরো নামতাহসিন নিজাম রাকিব
যে নামে পরিচিততাহসিনেশন
জন্মস্থাননোয়াখালী
জন্ম তারিখ১২ জুন ১৯৯২
বর্তমানে থাকেনওয়াশিংটন, আমেরিকা
জাতীয়তাবাংলাদেশী
পেশাগায়ক / ইউটিউবার / প্রযোজক / পরিচালক / অভিনেতা
ধর্মইসলাম
রিলেশনশিপসিঙ্গেল
উচ্চতা৫ ফুট ৬ ইঞ্চি
ওজন৬২ কেজি
গায়ের রংফর্সা
চুলের রংকালো
উচ্চতা৫ ফুট ৬ ইঞ্চি
শখফিল্ম বানানো, ট্রাভেলিং, গান গাওয়া
প্রিয় খাবারভাত, বিরিয়ানি, পিজ্জা
প্রিয় রংনীল, কালো, সাদা, লাল

ব্যক্তিগত জীবনের তাহসিনেশন (Tahseenation Personal Life)

১৯৯২ সালের ১২ জুন জন্মগ্রহন করে তাহসিন। তাঁর জন্মস্থান নোয়াখালী। তাহসিন কিংবা তাহসিনেশন নামে পরিচিত হলেও আসলে তাঁর পুরো নাম তাহসিন নিজাম রাকিব। দেশে জন্ম হলেও তাঁর জীবনের অধিকাংশ সময় কেটেছে দেশের বাহিরে। অনেক বছরই তিনি থেকেছেন যুক্তরাজ্যে। পড়াশুনাও করেছেন সেখানে। এরপর পরিবার সহ চলে আসেন যুক্তরাষ্ট্রে। বর্তমানে তিনি আমেরিকার ওয়াশিংটন ডিসিতে পরিবারসহ বসবাস করছেন।

তাহসিনের প্রাতিষ্ঠানিক শিক্ষা জীবন (Academic Life of Tahseenation)

  • নোয়াখালী জিলা স্কুল (নোয়াখালী, বাংলাদেশ)
  • কলেজ অফ ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, (ঢাকা, বাংলাদেশ)
  • গ্রাফটন কলেজ অফ ম্যানেজমেন্ট সায়েন্স (লন্ডন, যুক্তরাজ্য)
  • মন্টগোমেরি কলেজ (যুক্তরাষ্ট্র)

তাহনিশনের ক্যারিয়ার লাইফ (Tahseenation Career History)

ক্যারিয়ার লাইফে তাহসিন একজন ইউটিউবার, গায়ক, অভিনেতা, পরিচালক এবং প্রডিউসর। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় রেকর্ড লেবেল, HTM Records এর মালিক তিনি। এই রেকর্ড লেবেলে এখন পর্যন্ত তিনি ৫০টিরও বেশি মিউজিক ভিডিও এবং জনপ্রিয় ২টি নাটক “দেয়ালে” এবং “দূরবীন” বানিয়েছেন। ইউটিউবে HTM Records -এর যাত্রা ২০১৩ তে শুরু হলেও Tahseenation নামে তাঁর ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু হয় ২০১৩ সালে। প্রথম দিকে অল্প কয়েকটি ফানি প্রাংক ভিডিও বানিয়ে শুরু করলেও পরবর্তীতে ২০১৫ সালে ‘টপ ৫’ ভিডিও বানাতে শুরু করেন। এরপর ২০১৬ সালে বছরখানেকের জন্য বিরতি নিলেও ২০১৭ সালে বাংলায় প্রথম রোস্টিং ভিডিও বানাতে শুরু করেন তিনি। আর তাতেই বাজিমাত করে ফেলেন তাহসিনেশন। মূলত সেই তখন থেকেই তাঁর জনপ্রিয়তা। বিভিন্ন আলোচিত সামাজিক ইস্যু এবং সেলিব্রেটিদেরকে নিয়ে গঠনমূলক সমালোচনার ভিডিও বানিয়ে থাকেন তিনি। যাকে বলা হয় রোস্টিং ভিডিও। ইংরেজিতে অসংখ্য রোস্টিং ভিডিও ভিত্তিক চ্যানেল থাকলেও বাংলাদেশে রোস্টিং ভিডিওর প্রচলন তাহসিনেশনের হাত ধরেই। যা তাঁকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছে।

তাহসিনেশনের যোগাযোগ ঠিকানা

ই-মেইলtahseenation@gmail.com
মোবাইল নম্বরপাওয়া যায়নি!
ফেসবুক ফ্যান পেজhttps://www.facebook.com/pg/TahseeNation
ফেসবুক প্রফাইলhttps://www.facebook.com/TahsinRakibOfficial
ফেসবুক মেসেঞ্জারhttps://m.me/TahseeNation
ইউটিউব চ্যানেলhttps://www.youtube.com/user/TahseeNation
ওয়েবসাইটhttps://www.tahseenation.com

তাহসিনেশনের ছবি / পিকচার / ফটো গ্যালারি (Tahseenation Pics, Photos, Pictures)

চলতি সময়ের অন্যতম জনপ্রিয় ইউটিউবার এই তাহসিনেশন। বন্ধুরা, তাহসিনেশনকে আপনাদের কেমন লাগে? কমেন্ট করে জানাতে ভুলবেন না…।

আরও কিছু পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *