counter statistics




প্রকাশ্য রাস্তায় যুবকের সঙ্গে ব্রাজিলীয়ান তরুণীর কাণ্ড (ভিডিও)




নারীদের উপর যৌন হেনস্তার ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে। বিশ্বের প্রতিটি দেশেই ছড়িয়ে পড়েছে এটি মহামারি আকারে। অনেক মহিলাই যৌন হেনস্তা, শ্লীলতাহানির মতো ঘটনায় ভয় পেয়ে সিঁটিয়ে যান। ঘুরে দাঁড়িয়ে প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেন। মানসিকভাবে ভেঙে পড়েন।

কিন্তু ব্রাজিলের এই মহিলা যা করলেন তাতে তাজ্জব হয়ে গেলেন প্রত্যক্ষদর্শীরাও। আর যে ব্যক্তি শ্লীলতাহানির চেষ্টা করেছিল, এ ঘটনার পর অন্য কোনও মহিলার দিকে তাকানোর আগেও হয়তো দু’বার ভাববে সে।

একটি ইংলিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, এক মহিলা বিক্রেতাকে কর্মরত অবস্থাতে প্রকাশ্যেই উত্যক্ত করছিলেন এক ব্যক্তি। আর তাতেই মেজাজ হারিয়ে ফেলেন ওই মহিলা। ধাক্কা মেরে লোকটিকে রাস্তায় ফেলে দিয়ে চিৎকার করতে থাকেন তিনি। আশেপাশে লোকজনও জড়ো হয়ে যান। মহিলার বক্তব্য, কাজের মধ্যে প্রায়ই শ্লীলতাহানির শিকার হতে হয় তাকে। তাই এবার সহ্যের বাঁধ ভেঙেছে। কিন্তু তার প্রতিবাদ আর রাগ প্রকাশের ভাষা ছিল আর পাঁচজনের থেকে আলাদা।

প্রকাশ্যেই নিজের উর্ধাঙ্গের পোশাক খুলে ফেলেন তিনি। সঙ্গে ব্যক্তির উদ্দেশে চিৎকার করতে থাকেন, “কী চাও তুমি, আমার এই স্তন?” বলেই বিবস্ত্র হয়ে নিজের স্তন যুগল অভিযুক্তর মুখে ঘষতে থাকেন। মহিলার কাণ্ড দেখে হতবাক প্রত্যক্ষদর্শীরাও। অনেকেই এই ঘটনা ক্যামেরাবন্দি করেছেন। যা ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

যদিও ওই ব্যক্তি বারবার এমন অভিযোগ অস্বীকার করতে থাকেন। বলেন, তিনি তার স্ত্রীর সঙ্গে শপিংয়ে বেরিয়েছিলেন। মহিলাকে কোনওভাবেই উত্যক্ত করেননি। তবে ব্যক্তির কোনও কথাই শোনেননি মহিলা। উলটো বিবস্ত্র হয়েই ক্ষোভ প্রকাশ করেছেন। তবে এ ঘটনা প্রায় বছর খানেক আগের। ভিডিওটি অবশ্য সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

Updated: December 29, 2017 — 9:10 pm
কপিরাইট © 2017 রুপায়ন ডট কম Frontier Theme