বিনোদন

তানজিন তিশা-নিশোর ‘এক্স গার্লফ্রেন্ড’ নাটক (রিভিউ)

এক্স গার্লফ্রেন্ড নাটক

২০১৮ সালে বাংলা নাটকের জনপ্রিয় জুটি ‘নিশো ও তানজিন তিশা’। নতুন বছরের প্রথম দিনেই আবারো তাঁদের দেখা মিলল প্রান আপ নিবেদিত ‘এক্স গার্লফ্রেন্ড‘ নামের নতুন একটি নাটকে। নাটকটি পরিচালনা করেছে তরুণ প্রজন্মের জনপ্রিয় নাট্য নির্মাতা কাজল আরেফিন অমি। নতুন বছর ২০১৯ উপলক্ষে বিশেষ নাটক ছিল এই ‘এক্স গার্লফ্রেন্ড’।

বছরের প্রথম দিনেই ‘সিনেমাওয়ালা’ ইউটিউব চ্যানেলে রিলিজ পেয়েছে নাটকটি। উল্লেখ্য যে,  ‘এক্স গার্লফ্রেন্ড’ নাটকের প্রযোজক হিসেবে কাজ করেছেন স্বনামধন্য টিভি নাটক ও চলচ্চিত্র পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

রুপায়নের আজকের লেখায় থাকছে সদ্য রিলিজ পাওয়া ‘এক্স গার্লফ্রেন্ড’ -নাটকটির রিভিউ!

এক নজরে ‘এক্স গার্লফ্রেন্ড’ নাটক (X Girlfriend Bangla Natok)

নাটকঃ এক্স গার্লফ্রেন্ড (X Girlfriend)
অভিনয়ঃ আফরান নিশো, তানজিন তিশা, জিয়াউল হক পলাশ, বাঁধন লিংকন, জান্নাত আখতার সূচি, রকি খান, রত্না খান, শিখা খান।
সিনেমাটোগ্রাফারঃ নাহিয়ান বেলাল
ভোকাল (গান)ঃ আহমেদ সৌরেন, আদিবা আলি আনিশা
লিরিক্স, টিউন, কম্পোজিশনঃ আহমেদ সৌরেন
এডিটিংঃ আরিফিন সরকার
উপদেষ্টাঃ মুহাম্মাদ মোস্তফা কামাল রাজ
প্রযোজনাঃ সিনেমাওয়ালা
সহযোগী পরিচালকঃ জিয়াউল হক পলাশ
গল্প, চিত্রনাট্য ও পলিচালনাঃ কাজল আরেফিন অমি

‘এক্স গার্লফ্রেন্ড’ নাটক রিভিউ

x-girlfriend-natok

বলার মতো কোন গল্প না হলেও নতুন বছরে দারুণ বিনোদন দিয়েছে নিশোর ‘এক্স গার্লফ্রেন্ড’। নাটকটির গল্পে তানজিন তিশা মূলত নিশোর সাবেক প্রেমিকা। ১ বছর আগে তাঁদের ব্রেকাপ হয়। হঠাত একদিন রেস্টুরেন্টে দেখা হয়ে যায় নিশো এবং তিশার। নিশো একা থাকলেও তিশার সাথে ছিল তাঁর হবু বর। রেস্টুরেন্টটি ছিল মূলত নিশোর। আর এই দৃশ্যটি দিয়েই শুরু ‘এক্স গার্লফ্রেন্ড’ নাটকটির। এরপর বিয়ে ঠিক হয় তিশার। তারপরই নেয় নতুন মোড়। যেমনটি বলছিলাম, বলার মতো গল্প না হলেও অসম্ভব হাস্য রসাত্মক দৃশ্যে ভরপুর ছিল নাটকটি।

নাটকপ্রিয় দর্শকদেরকে আসলেই মাতানোর মতো প্রোমো বেরিয়েছিল ‘এক্স গার্লফ্রেন্ড’ নাটকটির। তখন থেকেই অপেক্ষায় ছিলাম নাটকটির। আর নাটকপাগল দর্শক হিসেবে তাই বছরের প্রথম নাটকটিও দেখলাম কাজল আরেফিন অমির পরিচালিত এই নাটকটি। চলতি সময়ে তরুণ প্রজন্মের মাঝে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করছে ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। এর আগে বেশ কিছু জনপ্রিয় নাটকের পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেও ব্যাচেলর পয়েন্টের মাধ্যমে নতুনভাবে পরিচয় পেয়েছে ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা কাজল আরেফিন অমি।

নতুন প্রজন্মের কাছে ‘এক্স গার্লফ্রেন্ড’ মানেই হয়ত এক প্যারার নাম! আর সেটা নিয়েই দারুণ হাস্য রসাত্মকভাবে দৃশ্য সাজিয়েছেন পরিচালক অমি। সত্যি বলতে, প্রথম দৃশ্যটি দারুণ বিনোদন পাওয়ার মতোই ছিল। হাস্যরসাত্মক, রোমান্টিক কিংবা সিরিয়াস মুডের যেকোন চরিত্রতেই নিশো যে অসাধারনভাবেই ফুটিয়ে তুলে। আবারো সেটারই প্রমান মিলেছে এক্স গার্লফ্রেন্ড নাটকে। ব্যাচেলর পয়েন্টের সবচেয়ে জনপ্রিয় চরিত্র পলাশের ভিন্নধর্মী তোতলানোতেও মজা পাবে দর্শক। মজার বিষয় এই যে, নাটকটির সহযোগী পরিচালক হিসেবেও কাজ করেছে পলাশ। অন্যদিকে, তানজিন তিশাও বরাবরের মতো সুন্দর অভিনয়ের স্বাক্ষরই রেখেছে। নাটকটিতে পাওয়া যাবে একটি গানও। সাবেক প্রেমিকার প্রতি শুধু যে ক্ষোভই থাকেনা, মনের কোনে লুকিয়ে থাকে কিছুটা আবেগ, ভালবাসা আর পুরোনো স্মৃতি। সেটাই দেখা গেছে নাটকের শেষাংশে। সব মিলিয়ে সুন্দর ছিল নাটকটি। তবে দর্শক হিসেবে গল্পের দিকে ঘাটতি লেগেছে। হয়ত, গল্পের ক্ষেত্রে আরও কিছুটা কাজের সুযোগ ছিল পরিচালকের। কিন্ত, মজার এবং হাস্যরসাত্মক অভিনয়ের কারণে সেটা ছাপিয়ে গেছে। সব মিলিয়ে, ভাল ছিল ‘এক্স গার্লফ্রেন্ড’।

‘এক্স গার্লফ্রেন্ড’ নাটকটি দেখতে এখনই ভিজিট করুন সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেল।  

লেখক সম্পর্কে জানুন

আব্দুল্লাহ আল মারুফ

আমি মারুফ। রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং নিয়ে পড়াশুনা করছি। পড়াশুনার পাশাপাশি অনলাইন মার্কেটপ্লেসে কাজ করছি ফ্রিল্যান্স আইটি প্রফেশনাল হিসেবে। আর ভাললাগে অনলাইনে লেখালেখি করতে...

মন্তব্য দিন